essay writer
রাজশাহী | শনিবার | জানুয়ারী 20, 2018 | 7 মাঘ, 1425

টাঙ্গাইলের ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশন এ অতিরিক্ত ভর্তি ফি আদায়ের অভিযোগ !

টাঙ্গাইলের ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশন এ অতিরিক্ত ভর্তি ফি আদায়ের অভিযোগ !

টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের ধনবাড়ী পৌর শহরের নওয়াব ইনস্টিটিউশন স্কুলে নতুন বছর ২০১৮ সালে অতিরিক্ত ভর্তি আদায়ের অভিযোগ উঠেছে। সূত্রে জানা যায়, ৬ষ্ঠ শ্রেণীর বার্ষিক পরীক্ষায় উর্ত্তীণ হওয়া ছাত্র ছাত্রীদের কে আবারো পুনরায় ৭ম শ্রেণীতে ৫০০ টাকা ভর্তি ফি ও সেসনচার্জ ১০০০ টাকা দিয়ে ভর্তি হতে হচ্ছে। এতে শিক্ষার্থীর অবিভাবকরা বাড়তি চাপের মুখে রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশন স্কুলের কয়েক শিক্ষর্থী জানায়, আমাদের বিদ্যালয়ে ৭ম শ্রেণীতে আবারো নতুন করে ভর্তি হতে হয়েছে। ভর্তি ফিস নিয়েছে ৫০০ টাক এবং সেসনচার্জ নিয়েছে ১০০০ টাকা।

ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশন স্কুলের শিক্ষর্থী কয়েক অবিভাবকরা নাম প্রকাশ না করার শর্তে রাজশাহী নিউজ২৪-কে জানায়, আগে থেকেই আমরা দেখে আসতেছি যে হাই স্কুলে ৬ষ্ঠ শ্রেণীতে একবার ভর্তি হলে ৬ষ্ঠ শ্রেণীতে পাস করার পরে আর কোন শ্রেণীতে দ্বিতীয় বার  ভর্তি হতে হয় নাই। এবার আমাদের এই ধনবাড়ী উপজেলায় অনেক অনেক স্কুলে অন্যান্য শ্রেনীতে ভর্তি হতে কোন টাকা লাগছে না। কিন্তু এই ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশন স্কুলের ভর্তি কার্যক্রম ব্যতিক্রম তারা ৬ষ্ঠ শ্রেণীতে উত্তীর্ণ হওয়া ছাত্র ছাত্রী যারা ৭ম শ্রেণীতে যাবে তাদের কে পুনরায় ৫০০ টাকা ভর্তি ফিস এবং ১০০০ টাকা সেসন চার্জ দিয়ে ভর্তি হতে হচ্ছে । এতে আমরা আমাদের ছেলেমেয়েদের পড়শুনায় বাড়তি টাকা দিতে হচ্ছে। এবং কী আবার পাঠ্য বই ব্যতীত নোট বই কেনার জন্য বাড়তি চাপ দিচ্ছে শিক্ষকরা। যার ফলে আমাদের গরীব অসহায় দরিদ্র পরিবারে নুন আনতে পান্তা ফুরাচ্ছে।

উপজেলার গাড়াখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন এর সাথে কথা বলে জানা যায় আমাদের স্কুলে ৬ষ্ঠ শ্রেণীতে আমরা এবার কোন টাকা নেই নাই। তবে ৭ম শ্রেণী সহ অন্যান্য শ্রেণীতে ভর্তি এবং সেসনচার্জ সহ সব মিলিয়ে ১০০ টাকা করে নিয়েছি।

এ ব্যপারে ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশন স্কুলের প্রধান শিক্ষক সাইদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে রাজশাহী নিউজ২৪-কে জানান, হ্যা আমরা ভর্তির জন্য ৫০০ টাকা আর সেসন চার্জ এর জন্য ১০০০ টাকা নিয়েছি। শুধু আমরা নই টাঙ্গাইলের বিন্দুবাসিনী স্কুলও নেয়।

ধনবাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মতিউর রহমান খান জানান, নতুন ভর্তি সংক্রান্ত সর্ব শেষ সার্কুলার না জানা পর্যন্ত এ বিষয়ে মন্তব্য করতে পারছি না।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>