essay writer
ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত বাংলাদেশের [11:55]      |   আজ ফজর থেকে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব [11:55]
রাজশাহী | শুক্রবার | জানুয়ারী 19, 2018 | 6 মাঘ, 1425

কালোজিরা সেবনে যৌনশক্তি ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় !

কালোজিরা সেবনে যৌনশক্তি ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় !

স্বাস্থ্যসেবা ডেস্কঃ কালোজিরা, খাবার জগতে এই নামটা বেশ পরিচিত। আমরা কমবেশি সবাই এই কালজিরাকে চিনি। এটি সরাসরি খাওয়ার পাশাপাশি তেলপিঠা, পায়েস, পান, পুলিসহ বেশকিছু তেলেভাজা খাবারে আমরা ব্যবহার করে থাকি যাতে খাবারের স্বাদ আরো বেশি হয়। কিন্তু আমরা হয়তবা জানি না যে, কালোজিরার ব্যবহার শুধুমাত্র খাবারের ভিন্ন স্বাদ আনতেই ব্যবহার হয়না। ভেষজ মতে এর বহুবিধ চিকিৎসাগুণও রয়েছে। এর বীজ থেকে তৈরি তেল আমাদের অনেক উপকারে আসে। এতে রয়েছে আয়রন, ফসফেট, ফসফরাস যা আমাদেরকে বিভিন্ন রোগ-বালাইয়ের হাত থেকে রক্ষা করে।

এবার তাহলে জেনে নিন কালোজিরার অসাধারণ কিছু গুণের কথা: —

যৌনক্ষমতায় কালোজিরার ব্যবহার : কালোজিরা একটি বিশেষ গুণ হলো নারী-পুরুষ উভয়ের যৌনক্ষমতা বৃদ্ধি করে। প্রতিদিন খাবারের পর কালোজিরা খেলে পুরুষের স্পার্ম সংখ্যা বৃদ্ধি পায়। তাই এটি পুরুষত্বহীনতা থেকে মুক্তির অপার সম্ভাবনাও তৈরি করে।

জন্ডিস থেকে মুক্তিতে কালোজিরা : সকালে খালি পেটে কালোজিরা খেলে জন্ডিস ভালো হওয়ার জন্য অনেক উপকার পাওয়া য়ায়।

পিঠের ব্যাথা দূর করতে কালোজিরা : কালোজিরার থেকে তৈরি তেল আমাদের দেহে বাসা বাঁধা দীর্ঘমেয়াদী রিউমেটিক এবং পিঠে ব্যথা দূর করতে সাহায্য করে। এছাড়া সাধারণভাবে কালোজিরা খেলেও অনেক উপকার পাওয়া যায়।

রোগ প্রতিরোধে কালোজিরা : কালোজিরা রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। নিয়মিত কালোজিরা খেলে শরীরের প্রতিটি অঙ্গপ্রত্যঙ্গ সতেজ থাকে। এটি যে কোনো জীবানুর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে দেহকে প্রস্তুত করে তোলে এবং সার্বিক ভাবে স্বাস্থ্যের উন্নতি করে।

শিশুর দৈহিক ও মানসিক বৃদ্ধিতে কালোজিরা : নিয়মিত কালোজিরা খাওয়ালে দ্রুত শিশুর দৈহিক ও মানসিক বৃদ্ধি ঘটে। কালোজিরা শিশুর মস্তিষ্কের সুস্থতা এবং স্মৃতিশক্তি বৃদ্ধিতেও অনেক কাজ করে।

রক্তচাপ নিয়ন্ত্রণে কালোজিরা : কালোজিরা নিম্ন রক্তচাপ বৃদ্ধি করে স্বাভাবিক করতে সাহায্য করে। পাশাপাশি দেহের কলেস্টোরল নিয়ন্ত্রণ করে উচ্চ রক্তচাপ হ্রাস করে শরীরে রক্তচাপের স্বাভাবিক মাত্রা বজায় রাখে।

স্মৃতিশক্তি বৃদ্ধি করে কালোজিরা : নিয়মিত কালোজিরা খেলে দেহে রক্ত সঞ্চালন ঠিকমতো হয়। এতে করে মস্তিস্কে রক্ত সঞ্চালনের বৃদ্ধি ঘটে; যা আমাদের স্মৃতিশক্তি বৃদ্ধি করতে সাহায্য করে।

হাঁপানী রোগ উপশমে কালোজিরা : হাঁপানী বা শ্বাসকষ্টজনিত সমস্যা সমাধানে কালোজিরা দারুণ কাজ করে। প্রতিদিন কালোজিরার ভর্তা খেলে হাঁপানি বা শ্বাসকষ্টজনিত সমস্যা উপশম হয়। জনতার বার্তা।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>