essay writer
রাজশাহী | বৃহস্পতিবার | জানুয়ারী 18, 2018 | 5 মাঘ, 1425

ফুলবাড়ী সরকারী কলেজের ভাইস প্রিন্সিপালের অপসারনের দাবীতে মানব বন্ধন

ফুলবাড়ী সরকারী কলেজের ভাইস প্রিন্সিপালের অপসারনের দাবীতে মানব বন্ধন

মো. আশরাফুল আলম দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী সরকারী কলেজের (ভারপ্রাপ্ত)ভাইস প্রিন্সিপাল মো. রফিকুল ইসলামের নানা অনিয়মের বিরুদ্ধে কলেজের সাধারন ছাত্র ছাত্রী ও শিক্ষকরা অভিযোগ করে অপসারনের দাবীতে কলেজ চত্তরে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল করে প্রতিবাদ সভা করেন।
আজ ৩রা জানুয়ারী বুধবার দুপুর ১২টায় দিনাজপুরের ফুলবাড়ী সরকারী কলেজের ভাইস প্রিন্সিপাল রফিকুল ইসলামের বিরুদ্ধে শিক্ষক হয়রানী, ছাত্র ছাত্রী হয়রানী,হল দখলের অভিযোগ এনে তার অপসারনের দাবীতে সরকারী কলেজের ছাত্রলীগের কলেজ শাখার সভাপতি মো. তৌহিদুজ্জামান রাসেল এর নেতৃত্বে ও কলেজের সাধারন ছাত্র ছাত্রীরা মানব বন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন। কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি তৌহিদুজ্জান রাসেল অভিযোগ করে বলেন, ভাইস প্রিন্সিপাল রফিকুল ইসলাম গত আড়াই বছর ধরে এই কলেজে দায়িত্বে থাকা অবস্থায় তার অন্যায় অত্যাচারে কোন শিক্ষক কলেজে থাকতে চান না। অনেকে বদলি হয়ে চলেগেছেন।  তিনি দায়িত্বে থাকায় কলেজের ছাত্রদের ৬টি রুম দখল করে নিয়ে রাখছেন,সরকারী জায়গা দখল হয়ে যাচ্ছে,কলেজের আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটছে,কলেজে কোন পরিবেশ নেই,কলেজের শিক্ষক ছাত্র ছাত্রীদেরকে নানা ভাবে হয়রানি করা হচ্ছে । এসব অনিয়মের বিরুদ্ধে অভিযোগ করলে তিনি হয়রানি করেন।
গত ১লা জানুয়ারীতে কলেজের প্রফেসর অর্চনা অধিকারী অবসর গ্রহন করেন। তিনি কলেজে থাকা কালীন কলেজে এক সংগে অনিয়মের সংগে জড়িয়ে থেকে অনিয়ম করেন।
এ দিকে ফুলবাড়ী সরকারী কলেজের শিক্ষক মন্ডলীর সভাপতি মো. আহসান হাবিব এর সাথে কথা বললে তিনি বলেন, প্রত্যেক শিক্ষক সরকারী বেতন পান। কলেজের হল দখল করে নিয়ে থাকার তার কোন অধিকার নেই। এ বিষয়ে ফুলবাড়ী সরকারী কলেজের ভাইস প্রিন্সিপাল রফিকুল ইসলামের সাথে অভিযোগের বিষয়ে কথা বলতে চাইলে, তিনি সাংবাদিকদের সাথে কোন কথা বলতে চান না। ফুলবাড়ী সরকারী কলেজের এসিস্টেন প্রফেসর মো. জিল্লুর রহমানের সাথে কথা বললে তিনি বলেন, আমরা শিক্ষকরা হয়রানী হচ্ছি। অনতিবিলম্বে আমরা ভাইস প্রিন্সিপাল রফিকুল ইসলামের অপসারন চাই। বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য রাখেন, সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি মো. তৌহিদুজ্জামান,সাধারন সম্পাদক মো. রাজিউল ইসলাম রাজু,সিনিয়র সহ-সভাপতি এএসএম নাসিম মাহমুদ,ছাত্রদলের কলেজ শাখার নেতা মো. সাগর হোসেন। মানব বন্ধন,বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা শেষে শতাধিক ছাত্র ছাত্রী ভাইস প্রিন্সিপালের অফিস ঘেরাও করে তার অপসারনের প্রতিবাদ জানান।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>