essay writer
রাজশাহী | বৃহস্পতিবার | জানুয়ারী 18, 2018 | 5 মাঘ, 1425

অনশন চলছে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের

অনশন চলছে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের

অনশন চলছে এমপিওভুক্তির দাবিতে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের। আজ বুধবার চতুর্থ দিনের মতো চলছে এ আমরণ অনশন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের আশ্বাস প্রত্যাখ্যানের পর শিক্ষকদের এখন একটাই বক্তব্য—প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দাবি পূরণের ঘোষণা না আসা পর্যন্ত তাদের অনশন চলবে। তাদের ভাষায়, প্রয়োজনে তাঁরা জীবন দেবেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচী পালিত হচ্ছে। এর আগে ২৬ ডিসেম্বর থেকে একই দাবিতে একই স্থানে টানা পাঁচ দিন অবস্থান কর্মসূচি পালন করেন এসব শিক্ষক-কর্মচারীরা।

নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে এই কর্মসূচি পালিত হচ্ছে। আজ সকাল সোয়া ১০টার সময় অনশনস্থলে গিয়ে দেখা যায়, অনশনে অংশ নেওয়া বেশির ভাগ শিক্ষকই ফুটপাত ও প্রেসক্লাবের সামনের রাস্তার একটি অংশে শুয়ে আছেন। কয়েকজন স্যালাইন নিয়ে শুয়ে আছেন।

ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবীকেও স্যালাইন নিয়ে অনশন পালন করতে দেখা যায়। তিনি বলেন, জীবন গেলেও দাবি পূরণ ছাড়া এখান থেকে যাবেন না। পাশেই সংগঠনটির সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায় বলছিলেন, প্রধানমন্ত্রী পক্ষ থেকে ঘোষণা এলেই কেবল তারা অনশন ভাঙবেন।

অন্যদিক প্রেসক্লাবের আরেক পাশে মাদ্রাসা বোর্ডের রেজিস্ট্রেশন পাওয়া সব স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের দাবিতে ওই সব মাদ্রাসা শিক্ষকদের অবস্থান কর্মসূচী তৃতীয় দিনের মতো চলছে। সেখানে গিয়ে দেখা যায়, শিক্ষকেরা বক্তব্য দিয়ে তাদের নানা দাবির কথা জানাচ্ছেন।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>